• ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ , ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

জামালপুরে সাংবাদিক হত্যায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে : সম্পাদক পরিষদ

ডেস্ক
প্রকাশিত জুন ২০, ২০২৩, ০৭:০৬ পূর্বাহ্ণ
জামালপুরে সাংবাদিক হত্যায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে : সম্পাদক পরিষদ
সংবাদটি শেয়ার করুন....

জামালপুরে সাংবাদিক হত্যায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছে সম্পাদক পরিষদ। রোববার (১৮ জুন) এক বিবৃতিতে এ দাবি জানিয়ে সাংবাদিকদের নিরাপত্তাহীনতার বিষয়ে গভীর উদ্বেগ প্রকাশ করেছে সংগঠনটি।

বিবৃতিতে বলা হয়, পেশাগত দায়িত্ব পালনের স্বার্থে সাংবাদিকদের নিরাপত্তাহীনতার বিষয়ে গভীর উদ্বেগ প্রকাশ করছে সম্পাদক পরিষদ। গত ১৪ জুন ২০২৩ তারিখে বাংলানিউজ টোয়েন্টিফোর ডটকম-এর জামালপুর জেলা প্রতিনিধি গোলাম রব্বানি নাদিম বকশীগঞ্জ বাজারের পাটহাটি এলাকায় নির্মমভাবে হত্যার শিকার হন। সংবাদ প্রকাশের জেরে বকশীগঞ্জ উপজেলার এক প্রভাবশালী জনপ্রতিনিধির লোকজন তার ওপর এ হামলা চালিয়েছে। অতীতেও অনেক সাংবাদিক হত্যার শিকার হয়েছে যাদের বিচার এখনো হয়নি।

সম্পাদক পরিষদ মনে করে, সত্যের পক্ষে লিখতে গিয়ে সাংবাদিক গোলাম রব্বানি নাদিমের হত্যাকাণ্ড সাংবাদিকদের নিরাপত্তাহীনতার দৃষ্টান্ত। সাংবাদিক গোলাম রব্বানি নাদিমের শোক-সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা ও সহমর্মিতা জ্ঞাপন করছে। একইসঙ্গে পেশাগত দায়িত্ব পালনের জন্য সাংবাদিক নির্যাতন ও হত্যার ঘটনা বাক-স্বাধীনতা ও মানবাধিকার পরিপন্থী বিধায় সাংবাদিক গোলাম রব্বানি নাদিম হত্যায় জড়িত দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছে সম্পাদক পরিষদ।