• ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ , ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

নাবালিকা শিশুকে অপহরণের দায়ে আসামির ১৪ বছর জেল, ৫০ হাজার টাকা জরিমানা

admin
প্রকাশিত জুন ১২, ২০২৩, ১৩:৫৫ অপরাহ্ণ
নাবালিকা শিশুকে অপহরণের দায়ে আসামির ১৪ বছর জেল, ৫০ হাজার টাকা জরিমানা
সংবাদটি শেয়ার করুন....

নওগাঁয় ১৩ বছরের নাবালিকা শিশুকে অপহরণের দায়ে এক আসামিকে চৌদ্দ বছর সশ্রম কারাদন্ড দিয়েছেন আদালত। পাশাপাশি দণ্ডিতকে পঞ্চাশ হাজার টাকা অর্থদন্ড অনাদায়ে একমাস বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়েছে।

আজ সোমবার (১২ জুন) নওগাঁর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর জেলা ও দায়রা জজ মোঃ মেহেদী হাসান তালুকদার এ রায় দেন।

দণ্ডিত আসামি মোঃ মাসুদ রানা নওগাঁ জেলার পত্নীতলা উপজেলার ঝলকাহার গ্রামের মৃত তমিজ উদ্দিনের ছেলে। দন্ডাদেশ প্রদানের সময় আসামি আদালতে উপস্থিত থাকায় তাকে সাজা পরোয়ানামূলে কারাগারে প্রেরণ করা হয়েছে।

রাষ্ট্রপক্ষে বিশেষ কৌঁসুলি অ্যাডভোকেট মোঃ মকবুল হোসেন ও আসামী পক্ষে অ্যাডভোকেট মোঃ রবিউল আলম হক মামলা পরিচালনা করেন।

আদালত সূত্রে জানা গেছে, ২০২১ সালের ২৭ জুলাই মেয়েটি দুপুর বেলা তার বান্ধবীর বাড়িতে যাওয়ার উদ্দেশ্যে বের হয়। সেসময় রাস্তার পাশে আগে থেকে ওৎ পেতে থাকা মাসুদ রানা তাকে জোর করে মাইক্রোবাসে উঠিয়ে ঢাকায় নিয়ে যায়।

এ ঘটনায় পরবর্তীতে ৩১ জুলাই থানায় মামলা দায়ের করা হলে থানা কর্তৃপক্ষ ভিকটিমকে উদ্ধার করে তার পিতার জিম্মায় দিয়ে দেয়।

তিন কর্মদিবসে ১০ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে আজ জনাকীর্ণ আদালতে ট্রাইব্যুনালের বিচারক জেলা ও দায়রা জজ মোঃ মেহেদী হাসান তালুকদার আসামী মোঃ মাসুদ রানাকে চৌদ্দ বছর সশ্রম কারাদন্ড ও পঞ্চাশ হাজার টাকা অর্থ দন্ড অনাদায়ে একমাস বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন।