• ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ , ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

হজ করে সিনেমা ছাড়েন কাবিলা

ডেস্ক
প্রকাশিত জুন ৯, ২০২৩, ০৬:১৪ পূর্বাহ্ণ
হজ করে সিনেমা ছাড়েন কাবিলা
সংবাদটি শেয়ার করুন....

একসময় পার্শ্বচরিত্রে অভিনয় করে পর্দায় কাঁপিয়েছেন কাবিলা। ইতিবাচক কিংবা নেতিবাচক— সবরকম চরিত্রে দেখা গেছে তাকে। কমেডি করেও জমিয়ে রাখতেন দর্শক। যদিও কয়েক বছর ধরে অভিনয় থেকে দূরে সরে আছেন তিনি।

মাঝে গুঞ্জন রটেছিল কাবিলা মারা গেছেন। কিন্তু তিনি মারা যাননি। তবে আপাতত আর অভিনয়ে ফেরার ইচ্ছা নেই তার। বিশেষ এক কারণে অভিনয়কে বিদায় জানিয়েছেন এ অভিনেতা। দেশের একটি টেলিভিশনকে দেওয়া সাক্ষাৎকারে সেই কারণটি জানিয়েছেন তিনি।

কাবিলা বলেন, ‘২০১৭ সালে নিয়ত করলাম হজে যাব। পরে আমার ওয়াইফকে নিয়ে হজে গিয়েছি। হজ করার পর মোটামুটি আস্তে আস্তে ছবি ছেড়ে দিয়েছি।’

চলচ্চিত্রের বর্তমান অবস্থা নিয়ে হতাশার কথাও জানালেন কাবিলা। তার কথায়, ‘সিনেমা হল বন্ধ হয়ে গেছে। প্রত্যেকটা ডিস্ট্রিকে তো সিনেমা হল বন্ধ। আমাদের সময় হাজারের ওপরে সিনেমা হল ছিল। এখন তো একশ-দেড়শ সিনেমা হল। অনেক প্রযোজক চলে গেছেন। প্রোডাকশন বন্ধ করে দিয়েছেন। তেমন ছবিও হয় না।’

এদিকে দীর্ঘদিন ধরে কণ্ঠনালীর সমস্যায় ভুগছেন কাবিলা। সেজন্য ঠিকমতো কথাও বলতে পারেন না। এটাও তার অভিনয় না করার আরও একটি কারণ।

জাতীয় চলচ্চিত্রে পুরস্কার প্রাপ্ত অভিনেতা কাবিলার আসল নাম নজরুল ইসলাম শামীম। খলনায়ক হিসেবে সুখ্যাতি পেয়েছেন। ১৯৮৮ সালে ‘যন্ত্রণা’ সিনেমার মাধ্যমে চলচ্চিত্রে অভিনয় করেন তিনি।