• ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ , ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডসে বাংলাদেশের ঋতুরাজ

ডেস্ক
প্রকাশিত জুন ২, ২০২৩, ১০:৪৯ পূর্বাহ্ণ
গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডসে বাংলাদেশের ঋতুরাজ
সংবাদটি শেয়ার করুন....

গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডসে বাংলাদেশের ঋতুরাজ
ঋতুরাজ ভৌমিক হৃদ্য। এটি শুধু একটা নাম নয়, যেন জ্বলন্ত অগ্নিশিখা। তার বয়স মাত্র ৯ চলছে। এইটুকু বয়সেই সে তার জীবনে অর্জন করে ফেলেছে অনেককিছু। লাখো লাখো মানুষের ভালোবাসা পাওয়ার পর তার সবচেয়ে বড় অর্জনটি এবার তার ঝুলিতে। হ্যাঁ, গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডে পৃথিবীর সবচেয়ে কনিষ্ঠ সিরিজ লেখক হিসেবে এবার তার নাম প্রকাশিত হয়েছে।

ঋতুরাজ ২০২২ সালে ‘Goodwill Factory’ নামে একটা ইংরেজি গল্পের বই প্রকাশ করে। তারই ধারাবাহিকতায় এরপর ‘Goodwill Factory 2’ প্রকাশ হয়। তার লেখা গল্পগুলো সমাজ ও মানুষের চিন্তাধারা বদলাতে দারুণভাবে সহায়ক। ইতিমধ্যে তার বই ব্যপক সাড়া ফেলেছে। প্রতিটি শিশুর জন্য খুব শিক্ষণীয় এই সিরিজ বই।

ঋতুরাজ ভৌমিক সামাজিক যোগাযোগ মাধ্যমেও খুব জনপ্রিয় একটি না। সে এবং তার বাবা মিলে ‘বাপকা বেটা’ নামে একটি পেইজ চালনা করে। যেখানে তারা অনেক শিক্ষণীয় কন্টেন্ট প্রকাশ করে থাকে। এছাড়া দুজন মিলে গান গেয়েও ভিডিও আপলোড করে সেখানে। এসব কন্টেন্ট কিংবা ভিডিও লাখো দর্শকশ্রোতার কাছে খুব পছন্দের।

ঋতুরাজ শিশুদের জন্য একটি আদর্শ। তার বেড়ে ওঠা, শিক্ষা, কর্মকান্ড, জীবনবোধ যেকোনো শিশুর জন্য অনুসরণীয়। সে শুধু তার পরিবারের নয়, পুরো বাংলাদেশের এবং পুরো পৃথিবীর গর্ব। ঋতুরাজের এই সাফল্য সবার ভালোবাসারই ফল বলে মনে করে সে।