• ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ , ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

৬ বিভাগে তারুণ সমাবেশ করবে বিএনপির তিন সংগঠন

ডেস্ক
প্রকাশিত জুন ২, ২০২৩, ০৯:৫২ পূর্বাহ্ণ
৬ বিভাগে তারুণ সমাবেশ করবে বিএনপির তিন সংগঠন
সংবাদটি শেয়ার করুন....

রাজধানী ঢাকাসহ দেশের ৬টি বিভাগীয় শহরে তারুণ সমাবেশ করার ঘোষণা দিয়েছে বিএনপির দুই সহযোগী সংগঠন এবং ভ্রাতৃপ্রতিম সংগঠন ছাত্রদল। আগামী ১০ অথবা ১১ জুন চট্টগ্রাম, ১৭ জুন বগুড়া, ৭ জুলাই খুলনা, ১৫ জুলাই বরিশাল, ২২ জুলাই সিলেট এবং সর্বশেষ ২৯ জুলাই ঢাকায় এ সমাবেশ অনুষ্ঠিত হবে। যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদল যৌথভাবে এসব সমাবেশে আয়োজন করবে।

শুক্রবার (২ জুলাই) নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা দেন যুবদলের সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু।

টুকু বলেন, দেশ বাঁচাতে ‌‘তারুণ্যের সমাবেশ’ স্লোগানে এ কর্মসূচি পালন করা হবে। এটি কোনো বিভাগীয় সমাবেশ নয়। প্রায় ৪ কোটি নতুন ভোটার গত ১৫ বছর ধরে ভোট দিতে পারেননি। তাদের ভোটের অধিকার প্রতিষ্ঠা করতে চাই।

তিনি আরও বলেন, সরকার আজ শিক্ষা ব্যবস্থা ধ্বংস করে ফেলেছে। সন্ত্রাসের কারণে সব শিক্ষাপ্রতিষ্ঠান জিম্মি। বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান ধ্বংসের দ্বারপ্রান্তে চলে গেছে। বেকারত্ব বেড়েছে। সমগ্র দেশবাসী আজ এই সরকারের দ্বারা নির্যাতিত,‌ নিপীড়িত। রিকশাচালক থেকে শুরু করে ছাত্র, শিক্ষক, শ্রমিক, পেশাজীবী সকলেই এই সরকারের দ্বারা নির্যাতিত। কারণ তাদের দুর্নীতি ও লুটপাটের কারণে সব জিনিসপত্রের সীমাহীন দাম বেড়েছে।

যুবদল সভাপতি বলেন, আমরা বাংলাদেশকে একটি গণতান্ত্রিক দেশ, আইনের শাসন, মানুষের অধিকার প্রতিষ্ঠা, সুন্দর ও সমৃদ্ধশালী বসবাস উপযোগী হিসেবে দেশ নির্মাণ করতে চাই।

এ সময় উপস্থিত ছিলেন যুবদলের কেন্দ্রীয় ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম মিল্টন, স্বেচ্ছাসেবক দলের সভাপতি এসএম জিলানি, সাধারণ সম্পাদক রাজিব আহসান, ছাত্রদলের সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণ ও সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল প্রমুখ।