• ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ , ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

আগুন নিয়ন্ত্রন-জান মাল রক্ষা ও মানব সেবায় আত্মতৃপ্তি পান তৈয়েবুর রহমান

ডেস্ক
প্রকাশিত মে ২৮, ২০২৩, ১১:০১ পূর্বাহ্ণ
আগুন নিয়ন্ত্রন-জান মাল রক্ষা ও মানব সেবায় আত্মতৃপ্তি পান তৈয়েবুর রহমান
সংবাদটি শেয়ার করুন....

আগুন নিয়ন্ত্রন, সড়ক দুর্ঘটনায় উদ্ধার পরিচালনা, পানিতে ডুবিদের উদ্ধারসহ নানা কর্মদক্ষতায় একের পর এক তার পেশাগত দায়িত্ব পালন ও সাহসী ভূমিকায় বাংলাদেশ ফায়ার সার্ভিসের প্রতি মানুষের আস্থা বৃদ্ধি পাচ্ছে তেমনি ঝালকাঠির রাজাপুরে আগুন নিয়ন্ত্রন ও জান মাল রক্ষায় নিষ্ঠার সাথে কাজ করে প্রসংসা কুরাচ্ছেন ফায়ার সার্ভিসে ফায়ার ফাইটার পদে কর্মরত তৈয়েবুর রহমান।

তৈয়েবুর রহমান (পিএন নম্বর ৫০৩০০০) ২০১৪ সালে বাংলাদেশ ফায়ার সার্ভিসে ফায়ার ফাইটার পদে যোগদান করেন। যোগদানের পর খুলনা স্থল কাম নদী ফায়ার সার্ভিসে ফায়ার ফাইটার পদে বেশ সুনামের সহীত দায়িত্ব পালন করার পর ২০১৮ সালে রাজাপুর ফায়ার সার্ভিস চালু থেকে তিনি কর্মরত আছেন।

জানা গেছে, ২০২৩ সালের ২৩ এপ্রিল ঈদের দিন সকালে উপজেলার বাশতলা গ্রামের ধানসিড়ি নদীতে ঈদের গোসলে নেমে নিখেঁাজ হওয়ায় যুবক শাওন হাওলাদারের মরদেহ উদ্ধার করেন ফায়ার ফাইটার তৈয়েবুর রহমান। ঈদের দিনের এ অভিযানে নেতৃত্ব দেন রাজাপুর ফায়ার সার্ভিসের লিডার আব্দুল খালেক। শাওন বাশতলা এলাকার আলতাফ হাওলাদারের ছেলে। নৈকাঠি ট্রাক চাপায় ২ মোটর সাইকেল আরোহী নিহত হয়ে যোগাযোগ বন্ধ হলে তাৎক্ষনিক মরদেহ উদ্ধার করে যান চলাচল স্বাভাবিক করায়ও অগ্রভাগের ভূমিকা পালন করেন তিনি। এছাড়া আগুন নিয়ন্ত্রন, সড়ক দুর্ঘটনায় উদ্ধার পরিচালনা, পানিতে ডুবিদের উদ্ধারসহ নানা দুর্ঘটনায় বেশ সাহসী ভূমিকা পালন করে যাচ্ছেন তিনি।

রাজাপুর ফায়ার সার্ভিসের ফায়ার ফাইটার তৈয়েবুর রহমান জানান, চাকুরী যোগদানের পর থেকে মানুষের বিপদে ঝাপিয়ে পড়ে জান মাল রক্ষায় নিরলসভাবে দায়িদ্ব পালন করে যাচ্ছি। এ মহান পেশায় মানুষের বিপদের সময় পাশে থেকে কাজ করতে পেরে নিজেকে ধন্য মনে করছি। আগুন নিয়ন্ত্রন-জান মাল রক্ষাসহ মানব সেবা করে আত্মতৃপ্তি পাই। এভাবেই দায়িত্ব পালন করে ফায়ার সার্ভিসের প্রতি মানুষের ভালবাসা অর্জন করে যাবো।